উপাধ্যক্ষের বাণী
উপাধ্যক্ষের বাণী

দক্ষিণ বাংলার একটি ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান পটুয়াখালী সরকারি মহিলা কলেজ। ১৯৬৬ খ্রিষ্টাব্দে এটির প্রতিষ্ঠালগ্ন থেকে বর্তমান সময় পর্যন্ত দেশের শিক্ষা কার্যক্রমে বিশেষ করে বৃহত্তর পটুয়াখালী জেলার নারী শিক্ষার উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।


তথ্য ও প্রযুক্তির অগ্রগতির কল্যাণে সমগ্র বিশ্ব যেন আজ হাতের মুঠোয় চলে এসেছে। শিক্ষার্থীদেরকে দক্ষ ও সুযোগ্য বিশ্বনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে যুগোপযোগী পরিকল্পনা প্রণয়ন ও তার বাস্তবায়ন অপরিহার্য। এই প্রেক্ষাপটে বর্তমান সরকারের গৃহীত নানা উদ্যোগের অংশ হিসেবে অত্র প্রতিষ্ঠানও আজ তার বিভিন্ন কার্যক্রমে ডিজিটাল প্রযুক্তির ছোয়ায় ধন্য। কলেজে বিদ্যমান বিজ্ঞান ক্লাব, ডিজিটাল ল্যাব, শ্রেণি কার্যক্রমে মাল্টিমিডিয়া প্রজেক্টরের ব্যবহার, শিক্ষক-শিক্ষার্থী সবাইকে তথ্যপ্রযুক্তির সাথে সম্পৃক্ত করার প্রয়াসে কলেজ ক্যাম্পাসকে ওয়াইফাই নেটওয়ার্কের আওতায় আনা, পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রদানে ইএমএস সফটওয়ার ও ক্লাউডভিত্তিক সেবা, ফেসবুজ গ্রুপ ও পেইজ ইত্যাদি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সেবা একটি সাধারণ চিত্র। এতে উপকৃত হচ্ছে প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী সকলেই। উন্মুক্ত তথ্য প্রবাহের এ যুগে কলেজের সকল কর্মকাণ্ডের তথ্য ও সেবার সামগ্রিক চিত্র জনসম্মুখে একনজরে তুলে ধরার একটা ডায়নামিক ওয়েবসাইট থাকাও সময়ের দাবী।


এই লক্ষ্যে অত্র কলেজের বিদ্যমান ওয়েবসাইটটি আপডেট হতে যাচ্ছে জেনে আমি আনন্দিত। এ উদ্যোগ আমাদের কাজে স্বচ্ছতা, গতিশীলতা, জবাবদিহিতা ও সেবার মান আরো বৃদ্ধি করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। এটি ঐতিহ্যবাহী এ কলেজের পরিচিতি পাঠক্রম, সুযোগ-সুবিধা, অবকাঠামো, শিক্ষকমণ্ডলীর পরিচিতি ও অন্যান্য তথ্য-উপাত্ত জনসম্মুখে তুলে ধরতে সক্ষম হবে। এমন মহৎ উদ্যোগের সাথে সংশ্লিষ্ট সকলকে আমি আন্তরিক ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি।


মোহাম্মদ আব্দুল মালেক


উপাধ্যক্ষ


পটুয়াখালী সরকারি মহিলা কলেজ, পটুয়াখালী


© 2024 Patuakhali Mahila College | Technical Assistance by: explore IT